লালমনিরহাটের পাটগ্রামে শিশু ধর্ষণের আসামী ঢাকায় গ্রেফতার

 

 

এস আই সবুজ,পাটগ্রাম প্রতিনিধি।।

লালমনিরহাটের পাটগ্রামে চাঞ্চল্যকর শিশু ধর্ষণ মামলার প্রধান আসামি মো. ওয়াজেদ আলীকে রাজধানীর উত্তরা থেকে গ্রেফতার করেছে র‌্যাব।
র‌্যাব-১ এর স্টাফ অফিসার এএসপি মো. মোর্শেদুল হাসান জানান, গত ১৪ জানুয়ারি জেলার পাটগ্রাম উপজেলায় ফাঁকা বাসায় শিশুকে ডেকে নিয়ে মো. ওয়াজেদ আলী ধর্ষণ করে। পরবর্তীতে বিয়ের প্রলোভনে একাধিকবার ধর্ষণ করায় মেয়েটি অন্তঃসত্ত্বা হয়ে পড়ে।

গত ২৬ জুলাই ভিকটিমের বাবা বাদী হয়ে পাটগ্রাম থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন।

এ ঘটনা এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়। মামলার তদন্তকারী কর্মকর্তা আসামি গ্রেফতারে র‌্যাব-১ এর সহায়তা চান। র‌্যাব-১ তাৎক্ষণিকভাবে ধর্ষণকারীকে খুঁজে বের করে আইনের আওতায় আনতে দ্রুততার সঙ্গে ছায়া তদন্ত শুরু করে।

শনিবার বিকেলে র‌্যাব-১ এর একটি দল গোপন সংবাদের ভিত্তিতে রাজধানীর উত্তরা পশ্চিম থানার আব্দুল্লাপুর থেকে তাকে গ্রেফতার করে। গ্রেফতার আসামিকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

র‌্যাব কর্মকর্তা জানান, আওয়ামীলীগ সরকার ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন। যেখানেই ধর্ষণের ঘটনা ঘটে আইন-শৃঙ্খলা বাহিনী অপরাধীদের দ্রুত গ্রেফতার করে বিচারের আওতায় নিয়ে আসে। অপরাধী যেই হোক না কেন আওয়ামীলীগ সরকার কাউকে সামান্যতম ছাড় দেয় না।