রংপুর বিভাগীয় লিফদের চাকুরি সরকারিকরণ ও ৫ দফা দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, রংপুর।

বাংলাদেশ লিফ ঐক্য কল্যাণ পরিষদ রংপুর বিভাগীয় লিফদের চাকরী জাতীয় করন ও ৫দফা দাবিতে মানববন্ধন মৎস্য চাষ প্রযুক্তি সেবা সম্প্রসারণ’ প্রকল্পে কর্মরত লিফদের চাকরি সরকারিকরণের দাবিতে মানববন্ধন ও প্রধানমন্ত্রীকে স্মারকলিপি প্রদান কর্মসূচি পালিত হয়েছে।

গতরোববার (১১ অক্টোবর) বেলা ১২টা থেকে দুপুর ১টা পর্যন্ত রংপুর প্রেসক্লাবের সামনে বাংলাদেশ লিফ ঐক্য কল্যাণ পরিষদের রংপুর বিভাগের উদ্যোগে এই কর্মসূচি পালন করা হয়।

সংগঠনটির বিভাগীও সভাপতি ফরিদুল ইসলাম
কেন্দ্রও কমিটির সভাপতি রফিকুল ইসলাম বেলাল সাধারণ সম্পাদকঃ আঃ রহমান
সাংগঠনিক সম্পাদক আব্দুস ছালাম।

ফরিদুলের সভাপতিত্বে মানববন্ধন চলাকালীন সময়ে বক্তব্য দেন। বক্তারা বলেন, গত ২০০৯ সাল থেকে মৎস্য অধিদপ্তরের আওতায় ইউনিয়ন পর্যায়ে তিন হাজার লিফ নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করে আসছেন। মৎস্যচাষে বাংলাদেশ বিশ্বে দ্বিতীয় স্থান লাভ করেছে এর অংশদীর তাঁরাও। তাঁরা মাসিক সম্মানির ভিত্তিতে চাকরি করলেও এখনো তাঁদের উন্নয়ন খাত থেকে রাজস্ব খাতে নেওয়া হয়নি। এই সময়ে অনেকের সরকারি চাকরির বয়সসীমা পার হয়েছে। প্রকল্পের মেয়াদ শেষের আগে তাঁদের চাকরি সরকারিকরণ করা না হলে বেকার হয়ে দেশ ও পরিবারের বোঝা হয়ে বাঁচতে হবে। এজন্য তাঁরা চাকরি সরকারিকরণের দাবি জানান।

মানববন্ধনে সংগঠনটির অর্ধশত সদস্য অংশ গ্রহণ করেন। শেষে রংপুর জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে ম্মারকলিপি দেওয়া হয়।