বাংলাদেশ-পাকিস্তান সিরিজের সময়সূচি নিয়ে বিভ্রান্তি

বিশেষ সংবাদদাতা,সবকিছু ঠিক থাকলে আর মাত্র ৪৮ ঘণ্টা পরই শুরু বাংলাদেশ ও পাকিস্তানের তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। নিরাপত্তা ঝুঁকি যেমন আছে, দেশের সুর্যসন্তান ও ব্র্যান্ড অ্যাম্বাসেডর ক্রিকেটারদের জীবনের নিরাপত্তা নিয়েও আছে সংশয়-শঙ্কা।

তারপরও খেলাটা যেহেতু ক্রিকেট এবং প্রতিপক্ষ পাকিস্তান, তাই বাংলাদেশ ভক্ত-সমর্থকদের উৎসাহের কমতি নেই এতটুকু। সবাই উন্মুখ অপেক্ষায়, কখন শুরু হবে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ। আগেই জানা, ২৪ জানুয়ারি (শুক্রবার) প্রথম ম্যাচ।

কিন্তু সেই খেলার সময়সূচি নিয়েই আছে খানিক বিভ্রান্তি। ক্রিকেটভিত্তিক জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকইনফো সময়সূচিতে লিখেছিল, বাংলাদেশ সময় সন্ধ্যা ৭.৩০ মিনিটে। কিন্তু পিসিবি (পাকিস্তান ক্রিকেট বোর্ড) বরাবরই বলে আসছে সিরিজের তিনটি ম্যাচই হবে স্থানীয় সময় দুপুর ২টা তথা বাংলাদেশ সময় দুপুর ৩টায়।

তবে সিরিজ শুরুর সময় ঘনিয়ে আসতেই পিসিবির দেয়া সূচি মোতাবেক সময়সূচি হালনাগাদ করে নিয়েছে ক্রিকইনফো। এখন তারাও জানাচ্ছে, শুক্রবার দুপুর ৩টা বাজেই হবে সিরিজের ম্যাচ তিনটি।

আজকাল সবজায়গায়ই টি-টোয়েন্টি ম্যাচ খেলা হয় সন্ধ্যায়। আর দিবারাত্রির ওয়ানডে ম্যাচ শুরু হয় দুপুরে। এই তো সেদিন বিপিএলের কোয়ালিফায়ার ও ফাইনাল হয়ে গেল সন্ধ্যার পরে। তাহলে পাকিস্তানে ভরদুপুরে খেলা কেন?- প্রশ্ন উঠতেই পারে। উঠছেও।

এর পরিষ্কার কোনো ব্যাখ্যা দেয়নি পিসিবি। তবে ধারণা করা হচ্ছে, দুটি বিশেষ কারণে খেলা দুপুরে শুরুর চিন্তা করেছে আয়োজকরা। প্রথমত, নিরাপত্তার কথা মাথায় রেখে সন্ধ্যার আগেই খেলা শেষ করা।

দ্বিতীয়ত, পাকিস্তানের পাঞ্জাবের রাজধানী লাহোরে এখন প্রচণ্ড শীত। সন্ধ্যার পরে তাপমাত্রা নেমে আসে ১০ ডিগ্রি সেলসিয়াসে। এমন ঠান্ডায় খেলা বেশ কঠিন। এছাড়া কুয়াশা এবং শিশিরের দৌরাত্ম্যও থাকে অনেক। এ কারণেই হয়তো সন্ধ্যার বদলে ম্যাচের সময় এগিয়ে আনা হয়েছে দুপুরে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে