লালমনিরহাটে মুক্তিযোদ্ধাকে হত্যার হুমকি, চেয়ারম্যানের বিরুদ্ধে জিডি

লালমনিরহাট প্রতিনিধি , জেলার আদিতমারী উপজেলায় মুক্তিযোদ্ধাকে লাঞ্ছিত ও হত্যার হুমকির অভিযোগে উপজেলা বিএনপির সাধারণ সম্পাদকসহ ১২জনের বিরুদ্ধে থানায় জিডি করেছেন আবুল কাশেম নামে এক মুক্তিযোদ্ধা (৬৭)।

জিডি সূত্রে জানা গেছে, আদিতমারী উপজলোর দুর্গাপুর এলাকার বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম তার পৈত্রিক সম্পত্তি থেকে বোনের অংশ ভাগ্নে বিএনপি কর্মী আসাদকে (২৮) বসতভিটার পাশে ৭ শতক জমি বুঝিয়ে দেন।

কিন্তু ভাগ্নে আসাদ তা মেনে না নিয়ে উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ও দূর্গাপুর ইউপি চেয়ারম্যান সালেকুজ্জামান প্রামানিকের সাহায্যে বসতভিটার জমির মূল অংশ থেকে জমি লিখে দেয়ার জন্য মামা মুক্তিযোদ্ধা আবুল কাশেমকে চাপ দেয়।

এতে রাজি না হলে গত শুক্রবার (১৭ জানুয়ারী) বিকেলে বিএনপি নেতা ইউপি চেয়ারম্যান সালেকুজ্জামান দলেবলে ঘরের দরজা ভেঙ্গে ভিতরে প্রবেশ করে মুক্তিযোদ্ধাকে লাঞ্চিত করে।

এসময় পরিবারের চিৎকারে প্রতিবেশীরা এগিয়ে এলে বিএনপি নেতা সালেকুজ্জামান তাদের অশ্লীল ভাষায় গালমন্দ করে পরিবারের সামনেই মুক্তিযোদ্ধাকে হত্যা করে জমি দখলের হুমকি দেয়। এতে নিজের ও পরিবারের নিরাপত্তা নিয়ে শঙ্কিত হয়ে মুক্তিযোদ্ধা আবুল কাশেম গত রোববার রাতে বিএনপি নেতা ইউপি চেয়ারম্যান সালেকুজ্জামানসহ ১২ জনের বিরুদ্ধে আদিতমারী থানায় সাধারণ ডায়েরি করেন।

মুক্তিযোদ্ধা আবুল কাশেম বলেন, পৈত্রিক সম্পত্তি থেকে বোনের অংশ বসতভিটার এক পাশে ভাগ্নে আসাদকে বুঝিয়ে দেওয়া হয়েছে । কিন্তু বিএনপি নেতা তার কর্মীর জন্য আমাকে বসতভিটা হারানোসহ হত্যার হুমকি দিয়েছেন।

এ বিষয়ে বিএনপি নেতা সালেকুজ্জামান প্রামাণিক অভিযোগ অস্বীকার করে বলেন, লোকজন নিয়ে আমি তার বাড়িতে গিয়েছিলাম ঠিকিই কিন্তু হত্যার হুমকি দেইনি ।

আদিতমারী থানার ওসি সাইফুল ইসলাম বলেন, মুক্তিযোদ্ধাকে হুমকি দেয়ার অভিযোগ এনে থানায় জিডি করা হয়েছে। তদন্ত পূর্বক ব্যবস্থা নেয়া হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে