দিনাজপুরে তিনদিনে কবর থেকে ৩১টি কঙ্কাল চুরি !

স্টাফ রিপোর্টার,দিনাজপুরে গত তিনদিনে ৩১টি কঙ্কাল চুরির খবর পাওয়া গেছে।সদর উপজেলার সুন্দরবন ইউনিয়নের উত্তর শিবপুর গ্রামের কবরস্থান থেকে ২২টি ও তুলা উন্নয়ন বোর্ড সংলগ্ন কবরস্থান থেকে ৯টি কঙ্কাল চুরি হয়েছে। এ নিয়ে এ দুই কবরস্থান থেকে মোট ৩১টি কঙ্কাল চুরির খবর পাওয়া গেল।

বৃহস্পতিবার, ২ জানুয়ারিী সদরপুরে তুলা উন্নয়ন বোর্ড সংলগ্ন অরক্ষিত কবরস্থান থেকে নয়টি কঙ্কাল চুরি গেছে বলে এলাকাবাসী শনাক্ত করে।

এ বিষয়ে দিনাজপুর সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সুজন সরকার বলেন, অবস্থা দৃষ্টে মনে হচ্ছে নির্জন এলাকার অরক্ষিত এসব কবরস্থান থেকে বিভিন্ন সময় এ কঙ্কাল চুরির ঘটনা ঘটেছে।

চিকিৎসাশাস্ত্রের শিক্ষার্থীদের পড়াশোনার কাজে মানুষের কঙ্কারের প্রয়োজনের প্রসঙ্গে তিনি বলেন, ‘এত কঙ্কাল শিক্ষার্থীদের প্রয়োজন না হওয়ার কথা।

প্রথমবারের মতো লাশ চুরির বিষয়টি পুলিশের কাছে আসায় কারা এসব লাশ ব্যবহার করে থাকে পুলিশ তার খোঁজ নিচ্ছেন বলে জানান তিনি।

এদিকে, ২২টির পর আরও ৯টি কঙ্কাল চুরির খবর ছড়িয়ে পড়ায় গ্রামবাসীর মধ্যে উৎকন্ঠা দেখা দিয়েছে।

সদরপুর গ্রামের মহিবুল হোসেন, ফরিদুল, মোবারক আলীসহ অন্যরা জানান, উত্তর শিবপুর কবরস্থান থেকে কঙ্কাল চুরির খবর জেনে তারা তাদের এলাকার এ কবরস্থানে খোঁজ নিতে গিয়ে দেখেন সেখানেও কঙ্কাল চুরি হয়েছে।

তারা জানান, যেসব কবর একটু পুরোনো যেসব থেকেই কঙ্কাল চুরি হয়েছে। নতুন কবরগুলো এখনও অক্ষত রয়েছে।

এদিকে, মেডিকেল কলেজের শিক্ষার্থীদের বর্তমানে একটি কঙ্কাল জোগাড় করতে ৩৫ থেকে ৪০ হাজার টাকা খরচ হয় বলে জানান দিনাজপুর জেনারলে হাসপাতালের আরএমও ড. সোহেল রানা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে