কালীগঞ্জে শাহীজামে মসজিদের বরাদ্দের টাকা আত্মসাৎ

কালিগঞ্জ প্রতিনিধিঃ লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার দলগ্রাম ইউনিয়নের পূর্ব ধনসড়া শাহী জামে মসজিদের সংস্কারের অর্থ আত্মসাতের অভিযোগ উঠেছে তুষভান্ডার সাব রেজিস্ট্রার অফিসের অবসরপ্রাপ্ত পিয়ন আব্দুস সামাদ শাহীনের বিরুদ্ধে। এ ঘটনায় ক্ষুব্ধ এলাকাবাসী।

জানা যায়, উপজেলার পূর্ব ধনসড়া এলাকার শাহী জামে মসজিদে ২০১৬-২০১৭ অর্থ বছরে জেলা পরিষদ থেকে সংস্কার বাবদ ১ লক্ষ টাকা বরাদ্দ দেন। সেই বরাদ্দের টাকা তুষভান্ডার সাব-রেজিস্টার অফিসের অবসরপ্রাপ্ত পিয়ন আঃ সামাদ শাহীন উত্তোলন করে নামে মাত্র কাজ করে বাকী টাকা আত্মসাৎ করেন। মুসল্লিদের সামনে আয় ব্যয়ের হিসাব দেয়ার নিয়ম থাকলেও তিনি তা করেননি।

ওই মসজিদের মুসুল্লিরা বলেন, মসজিদ একটি আল্লাহর ঘর। মসজিদের টাকা আত্মসাৎ করা খুবই দুঃখজনক একটি ঘটনা এবং এটি একটি জঘন্য কাজ। এই মসজিদের কমিটির কোন সদস্যকে ছাড়াই মসজিদের কাজ একাই করেছেন এবং বাকী টাকা সে আত্মসাৎ করেছে। কাউকে কিছু বলেননি তিনি। আমরা মসজিদের টাকা ফেরত চাই।

তার আপন ভাই সামছুল হক বলেন, স্বেচ্ছারিতাভাবে মসজিদে শুধু প্লাস্টারের কাজ করেছেন। তিনি সর্বোচ্চ ৩৫ থেকে ৪০ হাজার টাকা ব্যয় করেছেন। অবশিষ্ট টাকা আত্মসাত করেছেন এবং মসজিদের ধর্মপ্রাণ মুসল্লিদের সাথে প্রতারণা করেছেন। এখন তিনি মসজিদের কোন খোঁজ খবরও নেয় না। মসজিদের খরচের হিসাব চাইতে গেলে তিনি কোন হিসাব দেন না।

এ বিষয় ওই মসজিদের সভাপতি বলেন, কিছু কাজ করেছে আর বাকী কাজ করবে বলে শুনেছি।

এ বিষয় তুষভান্ডার সাব-রেজিস্ট্রার অফিসের পিয়ন আঃ সামাদ শাহীনের সাথে যোগাযোগ করা হলে তিনি এ প্রতিনিধিকে বলেন, নিউজ করে কি হবে আমি মসজিদের অবশিষ্ট কাজ কিছুদিনের মধ্যে করব। ১৬/১৭ অর্থবছরের কাজ এতদিন কেন করলেন না এমন প্রশ্নের জবাবে তিনি কোন সদুত্তর দিতে পারেননি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে