ত্রাণের বস্তা কাঁধে নিয়ে চরাঞ্চলে ছুটছেন কালীগঞ্জের ইউএনও রবিউল হাসান

ষ্টাফ রিপোর্টারঃ ১০ কেজি চাল, ১০ কেজি আলু, ১ লিটার তেল, ১ কেজি ডাল ও ২ পিচ  সাবান বস্তায় ভরে তা নিজের কাঁধে তুলে নিয়ে তিস্তার প্রত্যন্ত চরাঞ্চলে ছুটে যাচ্ছেন লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার নির্বাহী অফিসার মোঃ রবিউল হাসান।

করোনাভাইরাস নিয়ে চলমান সংকটে সরকারের দেয়া খাদ্য সাহায্য পৌঁছে দিতে চরাঞ্চলে নিজের কাঁধে বস্তা নিয়ে সামাজিক দুরত্ব বজায় রেখে  নিম্ন আয়ের মানুষদের বাড়ি বাড়ি ছুটছেন তিনি। যা সমাজের অনন্য সাধারণ এবং বিরল ঘটনা।

প্রাণঘাতি করোনা ভাইরাসের সংক্রমণ রোধে ঘরে থাকার ব্যাপারে সরকারি নির্দেশনায় এ উপজেলায় প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল এবং ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয়ের ব্যবস্থাপনায় উপজেলা প্রশাসন রবিবার (৫ এপ্রিল) দুপুরে তিস্তার চরাঞ্চলে কর্মহীন ১৫০ পরিবারের মাঝে ১০ কেজি চাল, ১০ কেজি আলু,  ১ লিটার তেল, ১ কেজি ডাল ও ২ পিচ  সাবান বিতরণ করেন তিনি।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সদ্য যোগদানকারী উপজেলা সহকারী কমিশনার(ভূমি) জাহাঙ্গীর হোসেন,প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) ফেরদৌস আহমেদ ও কালীগঞ্জ থানা পুলিশ।

চরাঞ্চলে সাহায্য পাওয়া বৃদ্ধ জরিনা বেওয়া উপজেলা নির্বাহী অফিসার রবিউল হাসানকে জড়িয়ে ধরে কাঁদতে কাদতে বলেন,ম্যালা দিন বাচি থাক বাপ। তোমার মত ভাল মানুষ দ্যাশত থাইকলে আল্লাহর রহমতে হামরা বাচমো।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ রবিউল হাসান  বলেন, করোনা পরিস্থিতিতে যেনো কাউকেই না খেয়ে থাকতে না হয়, সে লক্ষ্যে জরুরী খাদ্যসামগ্রী বিতরণের ব্যবস্থা গ্রহণ করেছে সরকার। তা যথাযথভাবে বাস্তবায়নে চেষ্টা করে যাচ্ছি। এসময় করোনা মোকাবেলায় সকলকে সতর্কতা অবলম্বন করে স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান তিনি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে