আজ থেকে আবারও শুরু হতে পারে শৈত্যপ্রবাহ

0
4

ডেস্ক,আজ ভোর থেকে শৈত্যপ্রবাহের লক্ষণ টের পাওয়া যাচ্ছে। রাজধানী ঢাকায়ও প্রচণ্ড শীত অনুভূত হচ্ছে। এর আগে গতকাল সকাল ও সন্ধ্যায় তুলনামূলক বেশি শীত অনুভূত হয়। এদিন রাজশাহীর বদলগাছীতে বৃষ্টি হয়েছে।

আবহাওয়াবিদ হাফিজুর রহমানের বরাত দিয়ে বার্তা সংস্থা বাসস জানায়, আজ থেকে দেশের বিভিন্ন এলাকায় তাপমাত্রা কমে শীতের তীব্রতা বাড়তে পারে। আগামী দুই-তিন দিন এই অবস্থা থাকবে। ওই সময় দেশের কোথাও কোথাও তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নামতে পারে।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা রহিদুল ইসলাম জানান, আজ তাপমাত্রা আরো কমে আসার পাশাপাশি মাঝারি মাত্রার শৈত্যপ্রবাহ শুরু হতে পারে।

গত শুক্র ও শনিবার নীলফামারীতে সূর্যের তাপে শীতের তীব্রতা কমে এলেও রবিবারই পরিস্থিতির অবনতি শুরু হয়। আর গতকাল সকাল থেকে হিমেল বাতাসে জেলায় জেঁকে বসেছে শীত।

সৈয়দপুর বিমানবন্দর আবহাওয়া কার্যালয় সূত্র জানায়, গত রবিবার জেলায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৩ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। গতকাল তা ১১ দশমিক ৪ ডিগ্রিতে নেমে আসে। আগামী দুই দিন তাপমাত্রা আরো কমতে পারে এবং ২৬ তারিখের পর মৃদু ও মাঝারি শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here